How Blogging Helps to Grow Your Website

How-Blogging-Helps-to-Grow-Your-Website

Website, Blogging এই টার্মগুলার সাথে অনেকেই কম-বেশি পরিচিত। এই যুগে ডিজিটাল Identity হিসেবে একটা Website খুব দরকার, এটা এক বাক্যে সবাই স্বীকার করেন। তবে Website করে ফেলতে পারলেই অনেক কিছু হয়ে যায়, বা হয়ে যাবে? মোটেও না। Website এর কোয়ালিটি ডেভেলপ করতে হবে, ভিজিটর আসতে হবে। এমন আরো অনেক ব্যাপার আছে। তার মধ্যে অনেক গুরুত্বপূর্ণ একটা ব্যাপার হচ্ছে Blogging. তাই নিয়ে আমাদের আজকের এই টপিক- How Blogging Helps to Grow Your Website.

কিছু বেসিক কথা-বার্তাঃ

সব কিছুরই একটা গ্রহণযোগ্যতা, Authenticity, Reliability বা Authority এর ব্যাপার থাকে। যেমন আপনি যখন একটা বিজনেস শুরু করবেন, প্রথম দিনেই আপনাকে কেউ বিশ্বাস করবে না। তেমনি করে যখন মাত্র একটা Facebook পেইজ খুলবেন কেউ আপনাকে বিশ্বাস করবে না। ধীরে ধীরে আপনার কাজ, পণ্য, সেবা বা আপনার ব্যক্তিত্ব দেখে মানুষ আপনাকে বিশ্বাস করবে, আপনার উপর ভরসা করবে। তেমনি একটা Website ও আপনি Live করে দিলেই সেটা গ্রহণযোগ্যতা পাবে না। মানুষ তো না-ই, Google বা অন্য কোন Search Engine এর কাছেও তার গ্রহণযোগ্যতা বাড়তে সময় প্রয়োজন। এই গ্রহণযোগ্যতা বাড়ানোর অনেক কৌশল আছে। তার মধ্যেই অনেক Effective একটা কৌশল হচ্ছে Blogging.

How Blogging Helps to Grow Your Website

এটা জানার জন্য প্রথমে জানতে হবে ব্লগিং কিভাবে করতে হয়। একটা ব্লগ কিভাবে লিখতে হয়। কি কি বিষয়ে গুরুত্ব দিতে হয়। যখন আপনি সব কিছু গুছিয়ে একটা ব্লগ পোস্ট লিখবেন তখন এই পোস্ট টা হবে আপনার Website এ ভিজিটর আনার একটা মাধ্যম। আপনার কাজ হবে নিজে যতো যায়গায় সম্ভব এই পোস্ট টা শেয়ার করা। যেমন আপনার পার্সোনাল প্রোফাইল, পেইজ, গ্রুপ, অন্য কোন গ্রুপে। মোটকথা যতোটা পারা যায়। আর ব্লগ পোস্ট গুলা অবশ্যই হতে হবে ইণ্টারেস্টিং। This is how blogging helps to grow your website. কেউ যখন আপনার পোস্টগুলাকে ইণ্টারেস্টিং মনে করবে, অথবা পড়ে উপকৃত হবে, তার কাজে লাগবে, তখন সে আপনাকে ফলো করবে। ব্লগ পোস্টের মধ্যে টেকনিক্যালি আপনার প্রোডাক্ট প্রমোট করেন। প্রোডাক্ট পেইজ কে লিংক করেন।

আরো একটা গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে নিয়মিত ব্লগ পোস্ট করা। তাতে করে সাইটে ইউনিক ভিজিটর আসে এবং তা Domain Authority বাড়ায়। কিভাবে নিয়মিত ব্লগ পোস্ট আপনার Website এর Growth এ Help করে তা-ও পাবেন আমাদের পোস্টে। তাই শুধুমাত্র Website করে বসে থাকলেই হবে না। নিয়মিত তা আপডেট করতে হবে। আর সবচেয়ে সহজ এবং Effective উপায় হচ্ছে Blogging.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.